Back
Home » সংবাদ
কেরলে বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯, তদন্তের নির্দেশ ডিজিসিএর
Oneindia | 7th Aug, 2020 11:44 PM

কেরালার কোঝিকোড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান দুর্ঘটনায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শেষ খবর পাওয় পর্যন্ত এই ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বিমানর পাইলট-সহ ১৯ জনের। প্রায় ১২৩ জন বিমানযাত্রী গুরুতর জখম হয়েছেন। তাঁদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় পাইলট দীপক বসন্ত সাঠের। কেরালার কোঝিকোড়ের কারিপুর বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী বিমান রানওয়ে স্পর্শ করার পরই পিছলে পড়ে যায় খাদে। তারপরই দু-টুকরো হয়ে যায় বিমান। যাত্রীদের চটজলদি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

ডিজিসিএ ও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানায়, ১৮৪ জন যাত্রী ছিল বিমানটি। বিমানটি ভারী বৃষ্টিতে অবতরণ করে এবং ১০ নম্বর রানওয়েতে নামামাত্র বৃষ্টিতে পিছলে যায়। এয়ার ইন্ডিয়া এএক্সবি ১৩৪৪, বি৭৩৭ দুবাই থেকে কালিকটগামী বিমানটি যখন বিমানবন্দরে নামে তখন দৃশ্যমানতা অতি কম ছিল। ডিজিসিএও এই ঘটনায় পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছে।

একটি বিবৃতি প্রকাশ করে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে, দুবাই-কোঝিকোড় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে দু'জন পাইলটসহ ১০ শিশু এবং ৬ ক্রু সদস্যসহ মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় বিমানের পাইলট-সহ ১৯ জন প্রাণ হারিয়েছেন।