Back
Home » সংবাদ
বাংলায় করোনা সংক্রমণ উদ্বেগ বাড়িয়েই চলছে, টেস্টের সঙ্গে তালমিলিয়ে বাড়ছে আক্রান্ত
Oneindia | 7th Aug, 2020 10:20 PM

বাংলায় করোনা হানায় উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিন রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছে। শুক্রবার করোনার থাবায় একদিনে সংক্রমণ ২৯০০-র উপরে। ৯০ হাজারের গণ্ডি প্রায় ছুঁয়ে ফেলল বাংলায় করোনার সংক্রমণ। এর মধ্যে একটাই স্বস্তির খবর যে, করোনায় সুস্থতার হার এখনও ৭০ শতাংশের উপরে রয়েছে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৯১২ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৮৬ হাজার ৭৫৪ জন। এদিন ২৯১২ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯ হাজার ৬৬৬ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৫৪। এদিন মৃত্যু হয়েছে ৫২ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

এদিন রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৮৯ হাজার ৬৬৬ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৩ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ২০৩৭ জন। মোট করোনা মুক্ত হলেন ৬৩ হাজার ০৬০ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৭০.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১০ লক্ষ ৫৪ হাজার ৫০৯ জনের। ৫৯টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১১৭১৭। এদিন টেস্টিং হয়েছে ২৫২৫৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.৫০ শতাংশ।

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২৬৫৫৭। এদিন ৬৭৫ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১৯৩১৪ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৫৭৩ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ৯৩৩৩। এদিন আক্রান্ত হয়েছেন ২১৩ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ২০২ জন বেড়ে হয়েছে ৬৪৫৬। হুগলিতে ২৩৯ জন বেড়ে আক্রান্ত ৪৩০৩ জন। এরপরেই আছে মালদহ ও দার্জিলিং।