Back
Home » সংবাদ
কেরলে টুকরো টুকরো এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস! দেশের মাটিতে বিমান পা রাখতেই মৃত ৩, উদ্ধার ১৭৭
Oneindia | 7th Aug, 2020 09:51 PM
  • মৃত্যু ও উদ্ধার কাজ

    জানা গিয়েছে, কেরলের দুর্ঘটনায় এখনও পর্যন্ত পাইলট সহ ৩ জনের মৃত্যু হয়েছে। প্রশাসনিক তৎপরপতায় ১৭৭ জনকে ঘটনাস্থল থেকে তুলে এনে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছএ বলে কালিকটের স্থানীয় বিধায়ক জানিয়েছেন।


  • বৃষ্টি বিঘ্নিত কেরল

    কেরলে প্রব বৃষ্টির জেরে এজিন সকাল থেকেই বিপর্যন্ত ভগবানের আপন দেশ। সেখানে ৫৫ জনকে ইতিমধ্যেই খুঁজে পাওয়া যাচ্ছে না প্লাবনের জেরে। বন্যায় মৃত্যু হয়েছে ১১ জনের। তারমধ্যে রাতের বৃষ্টি বাড়তে থাকে। আর তাতেই বিমানবন্দরে অবতরণের সময় পিছলে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস।


  • কী তথ্য আসছে?

    জানা গিয়েছে, ৩০ ফুট ওপর থেকে বিমানটি পিছলে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে। বিমান বন্দরে অবতরণের সময়ের এই ঘটনার জেরে বহু মানুষ আহত। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। পরিস্থিতির ওপর প্রশাসনের নজর রয়েছে বলে জানা গিয়েছে।


  • বন্দেভারতের বিমান

    দুবাই থেকে বন্দে ভারত মিশনে কেরলবাসীদের ঘের ফিরিয়ে আনার দায়িত্বে ছিল দুঘটনাগ্রস্ত বিমানটি।জানা গিয়েছে, বিমানের পাইলটের মৃত্যু হয়েছে। বিমানটি টুকরো টুকরো হয়ে ভেঙে গিয়েছে। ফলে বহু মানুষের প্রাণ রক্ষা এই মুহূর্তে কেরলের সামনে বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে।


  • কনটেইমেন্ট জোন ও উদ্ধার

    উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে এই উদ্ধার কাজ প্রবল চ্যালেঞ্জিং। এমন অবস্থায় যে এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে সেটি কনটেইনমেন্টে জোনে রয়েছে। এমন পরিস্থিতিতে উদ্ধার কাজ সমস্ত দিক থেকে চ্যালেঞ্জের মুখে পড়েছে।




গোটা দেশ এই মুহূর্তে প্রার্থনা করছে যাতে কেরলের কোঝি্কোড বিমানবন্দরে বিমান দুর্ঘটনা থেকে আর মৃত্যু সংবাদ না আসে। তবে ইতিমধ্যেই ভেঙে টুকরো হয়ে যাওয়া বিমানের ৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর। একনজরে দেখে নেওয়া যাক কী পরিস্থিতি সেখানে?