Back
Home » সংবাদ
বাঙালি সাংসদ নুসরত নিজের 'ডামি'দের তাঁর জায়গায় বসালেন পরীক্ষার হল-এ! এরপর যা ঘটে গেল
Oneindia | 23rd Oct, 2019 03:17 PM

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় বসবার কথা ছিল খোদ নুসরতের। তবে বাংলাদেশের সাংসদ তমন্না নুসরত নিজে পরীক্ষায় না বসে , তাঁর মতো দেখতে ৮ জনকে পরীক্ষার হল-এ ঢুকিয়ে দেওয়ার বন্দোবস্ত করেন। এরপরই শুরু হয়ে যায় আসল কাণ্ড!

১৩ টি পরীক্ষার জন্য ৮ জন 'ডামি' । আর তাঁদের মধ্যে একজন ডামি এক্কেবারে তমন্না নুসরতের মতো করেই বসেছিলেন পরীক্ষার হল-এ। এরপর , এই খবরের সন্ধান পায় বাংলাদেশরে 'নাগরিক টিভি'। সংবাদমাধ্যমটির টিম সোজা চলে যায় পরীক্ষার হল-এর মধ্যে। সেখানে গিয়ে একের পর এক ডামিকে প্রশ্ন করতেই গোটা তথ্য ফাঁস হয়ে যায়। এর পর থেকেই বাংলাদেশের শাসক দল আওয়ামি লিগের সাংসদ তমন্না নুসরতের কাণ্ড চাউর হতে থাকে।

বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটির ছাত্রী তমন্না নুসরত নিজে পরীক্ষায় না বসে, ডামিদের দিয়ে পরীক্ষা দেওয়ানোর ঘটনা এই মুহূর্তে প্রতিবেশী রাষ্ট্রের অন্যতম বড় 'স্ক্যান্ডল'। প্রসঙ্গত, সাম্প্রতিক বাংলাদেশের সাধারণ নির্বাচনে প্রায় ৯০ শতাংশ জনমত পেয়ে ঐতিহাসিকভাবে ফের মসনদ দখল করে আওয়ামি লিগ। সেই রাজনৈতিক দলের সাংসদের এমন কাণ্ডে রীতিমতো তোলপাড় গোটা বাংলাদেশ জুড়ে। যদিও অপরাধ ধরা পড়ার পর সাংসদকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।